বৃহস্পতিবার , 25 মে 2017

শুল্ক গোয়েন্দাদের অভিযান অনির্দিষ্টকালের ধর্মঘটে জুয়েলার্স সমিতি

51Cd98_bajus

অনির্দিষ্টকালের জন্য সারাদেশে ধর্মঘট ডেকেছে বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতি। ঢাকায় একটি সোনার দোকানে অভিযানের পরপরই এর প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতি (বাজুস)।

১৮ই মে বৃহস্পতিবার বিকেলে এ ধর্মঘটের ডাক দেয় সমিতির নেতারা। বিষয়টি নিশ্চিত করেছেন সমিতির সাধারণ সম্পাদক দীলিপ কুমার আগরওয়ালা। তিনি বলেছেন, দেশজুড়ে প্রতিটি জুয়েলারি শোরুম বা দোকানে এই ধর্মঘট কার্যকর হবে।

জানা গেছে, রাজধানীর নিউ মার্কেটে আমিন জুয়েলার্সে ভ্যাট গোয়েন্দাদের অভিযানের পর অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে সমিতি।

তিনি বলেন, ব্যবসার খাতাপত্রসহ নিউ মার্কেটের আমিন জুয়েলার্সের ব্যবস্থাপককে ধরে নিয়ে গেছে ভ্যাট গোয়েন্দারা। বিকাল ৪টা থেকে ৫টার মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে জুয়েলারিতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে।

এদিকে, সমিতির সহসভাপতি এনামুল হক খান বলেছেন, এনবিআরের সাথে আমাদের কথা ছিল আর কোনো অভিযান হবে না। কিন্তু আজ আমিন জুয়েলার্সে অভিযান হয়েছে, এর প্রতিবাদে আমরা ধর্মঘটের ডাক দিয়েছি।

তিনি বলেন, অন্য ব্যবসায়ীরা আশঙ্কা করছেন এভাবেই অন্য দোকানগুলোতেও অভিযান হতে পারে।

এদিকে ঢাকা নিউ মার্কেটের একজন স্বর্ণ ব্যবসায়ী জানিয়েছেন, সমিতির ঘোষণার পরপরই বিকাল পাঁচটার দিকে নিউ মার্কেটের সব স্বর্ণের দোকান বন্ধ করে দেওয়া হয়েছে।

রাজধানীর বনানীতে হোটেল রেইন ট্রিতে দুই তরুণীকে ধর্ষণ করার অভিযোগে গত ৬ মে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়। এরপর থেকেই আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে অভিযান পরিচালনা করে আসছে শুল্ক গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ আপন জুয়েলার্সের গুলশান ডিসিসি মার্কেট, গুলশান অ্যাভিনিউ, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কয়ার শাখায় অভিযান পরিচালনা করে প্রায় সাড়ে ১৩ মণ স্বর্ণালংকার ও ৪২৭ গ্রাম ডায়মন্ড জব্দ করে। বিভিন্ন শাখায় ব্যাখ্যাহীনভাবে মজুত সোনা ও হীরার ব্যাখ্যা দিতে আপন জুয়েলার্সের মালিককে তলব করে শুল্কো গোয়েন্দা কর্তৃপক্ষ। তবে তাদের পক্ষ থেকে সময় আবেদন করায় আগামী ২৩ মে পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

Print Friendly

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

*