বৃহস্পতিবার , 25 মে 2017

চাকরির দাবি মেডিকেল শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, কনস্টেবলসহ আহত ১০

OP3Sz3_shah

রাজধানীর শাহবাগে পুলিশ ও ডিপ্লোমা মেডিকেল শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে পুলিশ কনস্টেবলসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতরা হলেন- কনস্টেবল কাকলী, মারজাহান, ডিপ্লোমা শিক্ষার্থী আরিফ, কাওসার, রাকিব, পিয়াস, রিয়াজ রহমান, মোহন, তাওহীদ ও মুরাদ।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানিয়েছেন, কয়েকজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

ইন্টার্ন ভাতা, উচ্চ শিক্ষা নিশ্চিতকরণ, ডিপ্লোমা মেডিকেল শিক্ষা বোর্ড গঠন ও কমিউনিটি ক্লিনিকে সাব অ্যাসিস্টেন্ট পদে ডিপ্লোমা মেডিকেল শিক্ষার্থীদের চাকরির দাবিতে আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান কর্মসূচি ছিল শিক্ষার্থীদের।

সে মোতাবেক কর্মসূচি পালনে দুপুর ১২টার দিকে তারা শাহবাগে অবস্থান নিলে পুলিশের বাধার মুখে পড়েন। পরে তাদের সরিয়ে দিতে পুলিশ লাটিচার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এতে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

ঢাকা মেডিকেল কলেজ সূত্র জানিয়েছে, আট শিক্ষার্থী চিকিৎসা নিয়েছেন। এছাড়া শিক্ষার্থীরা দুই নারী কনস্টেবলকে পিটিয়ে আহত করেছেন। তারাও চিকিৎসা নিয়েছেন।

এদিকে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের ঘটনায় ১৫ শিক্ষার্থীকে রমনা থানা পুলিশ আটক করেছে বলে খবর পাওয়া গেছে।

Print Friendly

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

*